২ বছরে ৫০ লক্ষাধীক টাকার গরু চুরি রাকুদিয়ায়।

সুমন হোসেন শাওন- বাবুগঞ্জ প্রতিনিধি:-

বরিশালে বাবুগঞ্জ উপজেলার রাকুদিয়া গ্রাম চো°র-ডা°কাত ও মা°দকের স্বর্গরাজ্যে পরিনত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে চো°র ও মাদ°ক ব্যবসায়ীদের দখলে চলে যায় পুরো এলাকা।আইনশৃংখলা রক্ষাবাহিনীর টহল না থাকায় রাতে চরম আ°তংকে নির্ঘুম রাত কাটে এলাকাবাসীর। এ অবস্থায় র্যাব ও পুলিশের টহল বৃদ্ধির আহবান জানিয়েছেন এলাকাবাসী।

এলাকাবাসী জানান, উপজেলার রাকুদিয়া গ্রাম একটি ঘনবসতিপূর্ণ এলাকা। ব্যবসায়ী, চাকরীজীবি, প্রবাসীসহ নানা শ্রেণি পেশার মানুষ এই এলাকায় বাস করেন। কিন্তু সাধারণ এলাকাবাসীর জান মালের কোন নিরা°পত্তার নেই ।

সন্ধ্যা নামার সাথে সাথেই এখানে অপ°রাধমূলক অপতৎপ°রতায় আ°তংকিত ও ভী°তসন্ত্রস্ত্র থাকেন বাসিন্দারা। দিনেও নি°রাপত্তার অভাববোধ স্থানীয় বাসিন্দারা। দিনে ছিঁচকে চোর ও মাদক সেবীদের উৎপাত বৃদ্ধি পায়। এতে উদ্বেগ ও উৎকন্ঠায় দিনাতিপাত করেন এলাকাবাসী।

সম্প্রতি স্থানীয় কামাল খান এর বাড়িতে হানা দেয় একদল স°শস্ত্র ডা°কাত। মুখো°শধারী ডা°কাতরা ওই বাড়িতে হানা দিয়ে বাড়ির সবাইকে অ°স্ত্রের মুখে জি°ম্মি করে ও তাদেরকে মা°রধর করে সর্বস্ব লু°ট করে নিয়ে গেছে। এর কয়েক দিন পরে দক্ষিণ রাকুদিয়া থেকে ৩টি গরু চু°রি হয় । গত সপ্তাহে হাজী বাড়ির থেকেও ৩টি গরু চু°রি করে নিয়ে যাওয়ার সময় টের পেয়ে এলাকাবাসী ধাওয়া দিলে চো°র চ°ক্রটি পালিয়ে যায়।

গত সোমবার ২৮ই অক্টোবর মধ্য রাতে একই এলাকার ছত্তার হাজির বাড়ি থেকে গরু চু°রি করার সময়ে একজন কে আট°ক করে গণধো°লাই দিয়ে বাবুগঞ্জ থা°নায় সোপর্দ করে এলাকাবাসী। এছাড়াও প্রায় বাড়িতেই গরু চো°র , ছিচকে চো°র ও সংঘবদ্ধ ডা°কাত দলের হানা দেওয়ার খবর পাওয়া নিয়মিত ।

স্থানীয়রা অভিযোগ করে বলেন , কেবল রাকুদিয়া গ্রাম থেকেই গত ২ বছরে প্রায় ৫০ লক্ষাধীক টাকার গরু চু°রি করে নিয়ে গেছে সংঘ°বদ্ধ চো°র চ°ক্র।

আরও পড়ুন

Comments are closed.