সাতকানিয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী

বিজয়ী দুই ভাইস চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদকঃ গতকাল ১৪ই অক্টোবর (সোমবার) অনুষ্ঠিত হয়ে গেল চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচন। গণনা শেষে ভোটের পূর্নাঙ্গ ফলাফল ঘোষণা করেছেন উপজেলা নির্বাচন কমিশন। ঘোষিত ফলাফলে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা বেসরকারী ভাবে বিজয়ী হয়েছেন।

চেয়ারম্যান পদের ফলাফল

প্রাপ্ত ফলাফল অনুযায়ী চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী এম এ মোতালেব (সিআইপি) ৬৩,৫৭৩ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী আবদুল গফফার চৌধুরী পেয়েছেন ৬৯৮৪ ভোট। উক্ত পদে স্বতন্ত্র প্রার্থী আবদুল মোনায়েম ১৪১৮ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদের ফলাফল                                                                                                                            

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে সালাউদ্দীন হাসান চৌধুরী বই প্রতীকে ৩৮,০৭০ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ শাহাজাহান তালা প্রতীকে ১৯,৪৭৯ ভোট পেয়েছেন। ধানের শীষ প্রতীকে বশির উদদীন পেয়েছেন ৫৩৭৯ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদের ফলাফল

মহিলা ভাইস চেয়ারম্যান পদে আনজুমন আরা কলস প্রতীকে ৪১,৫১৯ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তারান্নুম আয়শা প্রজাতি প্রতীকে পেয়েছেন ২২,২৩২ ভোট ও ধানের শীষ প্রতীকে জান্নাতুন নাইম পেয়েছেন ৭,৮৮৩ ভোট।

বিজয়ী প্রার্থীদের মধ্যে এম এ মোতালেব সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সালাউদ্দীন হাসান সাতকানিয়া উপজেলা বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদের সভাপতি ও আনজুমন আরা উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
উল্লেখ্য, সাতকানিয়া উপজেলায় প্রথম বারের মতো সবকটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোট গ্রহণ করা হয়। সকাল ৯ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে একটানা বিকেল ৫ টা পর্যন্ত চলে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ শেষ হয়েছে।

যদিও বেলা ২ টার দিকে বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আবদুল গফফার চৌধুরী ভোট বর্জনের ঘোষণা দেন। জনাব গফফার বিভিন্ন কেন্দ্র থেকে তার সমর্থিত এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ করেন।

নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জনসহ মোট ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন।

আরও পড়ুন

Comments are closed.