বুয়েট ছাত্র আবরার হত্যার প্রতিবাদে রাবিতে ব্যাপক বিক্ষোভ

বুয়েট ছাত্র আবরার হত্যার প্রতিবাদে রাবিতে ব্যাপক বিক্ষোভ

বিশেষ প্রতিবেদকঃ মামদুদ হোসেন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার ফাহাদ হ*ত্যার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্ররাও বিক্ষো*ভ কর্মসূচী পালন করেন। এ সময় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বেশ সত*র্ক অবস্থানে দেখা যায়।

বিকেল ৫টার দিকে তারা বিশ্ববিদ্যালয়ের মেইন গেটে একত্রিত হয়ে ঢাকা-রাজশাহী মহাসরকের একপাশে শান্তিপূর্ণ অবস্হান গ্রহন করেন এবং বিভিন্ন স্লোগানের মাধ্যমে আবরার হ*ত্যার বিচার দাবি করেন।

এসময় ‘স্টুডেন্টস রাইটস এ্যাসোসিয়েশনের’ সভাপতির সঞ্চালোনায় সাধারন ছাত্রদের অনেকেই বক্তব্য রাখেন। তারা বলেন, “একটি গণতান্ত্রিক দেশে বিভিন্ন দল, মত এবং পথের মানুষ থাকবে এবং সবাই তাদের নিজেস্ব মতামতগুলো স্বাধীণভাবে ব্যাক্ত করতে পারবে এটিই গণতন্ত্রের মূল কথা। অপরপক্ষে, কেউ ভিন্নমত পোষণ করলে সে হত্যা*যোগ্য অপরা*ধী হয়ে যাবে এমনটি মূলত গণতন্ত্র ও বাক স্বাধীণতার সম্পূর্ণ পরিপন্থী বিষয় এবং চর*ম বর্ব*রতা।”

এছাড়াও, বিক্ষো*ভ সমাবেশের মাধ্যমে ছাত্ররা আবরার হত্যার প্রকৃত খু*নিদের অবিলম্বে গ্রে*ফতার করে যৌক্তিক শাস্তি*র দাবি জানান। তারা হুঁশি*য়ারী উচ্চারন করে আরো বলেন, “বি*চারের নামে প্রহসন ও দীর্ঘসূত্রিতা কোনোটিই ছাত্রসমাজ মেনে নেবে না এবং শুধুমাত্র ভিন্নমত পোষণ করার জন্য আর যেনো এরকম কোনো মা-বাবার মেধাবী সন্তানকে অকা*লে ঝরে যেতে না হয়।

উল্লেখ্য, নিহ*ত আবরার ফাহাদ বুয়েটের ‘ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং’ বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন বলে পুলিশ জানিয়েছে এবং আবরার হ*ত্যার ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে শুরুতে বুয়েটের ছাত্রলীগের দুই নেতাকে আট*ক করা হয়। এই পর্যন্ত ঘটনার সাথে জড়িত সন্দেহে ৯ জনকে গ্রে*প্তার কারা হয়েছে।

(বিঃদ্রঃ ফেসবুক নীতিমালা রক্ষার্থে কিছু শব্দ ব্লক করা হয়েছে)
আরও পড়ুন

Comments are closed.